আমার সমাধি যেদিন হবে সেদিন আর আসব না
বলব না তোমায় ভালবাশি।
সেদিন আর কেহ বিরক্ত করবে না
কাঁদবে না কেহ তোমার ভালোবাসার জন্য
                                              আমার মত।

আমার সমাধি যেদিন হবে সেদিন আর আসব না
বলব না ভিক্ষে দিবে আমায়;তোমার ভালোবাসা।
আমার সমাধি যেদিন হবে সেদিন আর
আমি চাব না ঠাই তোমার বুকে ।
সেদিন আর শুনবো না চরুয়ের ডাক
কিচিরমিচির শব্দে তোলা মধুর সুর
তাই তো বলব না সেদিন
তোমায় আমি ;আমি তোমায় ভালবাসি।

আমার সমাধি যেদিন হবে সেদিন আর আসব না
লিখব না কোন কবিতা তোমায় নিয়ে
থাকব শুধু শুয়ে;ভাবব মনে মনে
সেদিন তুমি পাবে না জানতে
জেনে রেখো সেদিন আমার সমাধি হবে।